Google Ads

অশ্বিন- বিহারীর অনবদ্য ব্যাটিং - হার বাঁচালো ভারত -

 



অশ্বিন- বিহারীর অনবদ্য ব্যাটিং - হার বাঁচালো ভারত -

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: সদ্য সমাপ্ত হল ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা সিডনি টেস্ট ম্যাচ।ম্যাচের ফলাফল ড্র হলেও দুই দলের যে লড়াকু আত্মবিশ্বাসী মনোভাব তা ক্রিকেট ইতিহাস আবারও সাক্ষী থাকলো। অস্ট্রেলিয়ার দেওয়া 407 রানের জবাবে ম্যাচের অন্তিম তথা পঞ্চম দিনে ভারতের প্রয়োজন ছিল 309 রান। তখনও ভারতের হয়ে ক্রিজে ব্যাটিং করছিলেন অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং চিতশ্বর পুজারা।


কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হয়ে মাঠ ছাড়েন  আজিঙ্কা রাহানে। এরপর চিতশ্বর পুজারা এবং রীসব পন্থের 148 রানের অনবদ্য পার্টনারশিপ অস্ট্রেলিয়াকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেয় ।একদিকে পুজারার অসাধারণ ডিফেন্স স্টাইল অন্যদিকে টি টোয়েন্টির ধাঁচে রীসব পন্থের একের পর এক স্টেপ আউট শট দর্শক উপভোগ করছিল।কিন্তু চা পানের বিরতির আগে রীসব পন্থ 97 এবং চিতশ্বর পুজারা 77 করে প্যাভিলিয়নে ফেরেন। তখন সকলে ভেবেছিল অস্ট্রেলিয়ার জয়লাভ মাত্র সময়ের অপেক্ষা।


ভারতের হয়ে তখন ক্রিজে ব্যাটিং করছিলেন হনুমা বিহারী এবং অশ্বিন।ভারতের তখনও প্রয়োজন ছিল 137 রান। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ব্যাটিং করা হনুমা বিহারী শেষমেশ 161 বলে 23 রানে অপরাজিত থাকেন অন্যদিকে অশ্বিন 128 বলে 39 রানে অপরাজিত থাকেন। জল ঢেলে দেন স্টার্ক, কামিন্স ও হাজেলউডের আগুন ঝরানো বোলিং এর ওপর। ম্যাচ শেষে অনেক ক্রিকেটপ্রেমী দর্শক হনুমা বিহারীকে রাহুল দ্রাবিড়ের সাথে তুলনা করতে থাকেন।অর্থাৎ, রাহুল দ্রাবিড়ের জন্মদিনে ভারতীয় টিমের পক্ষ থেকে এর থেকে বড় উপহার কি বা হতে পারে!

Post a Comment

0 Comments