Google Ads

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নতুন ঘোষণা-চোখের যাবতীয় সমস্যার সমাধান হবে বিনামূল্যে

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নতুন ঘোষণা-চোখের যাবতীয় সমস্যার সমাধান হবে বিনামূল্যে

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : সোমবার সাংবাদিক বৈঠকের পর মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় "চোখের আলো" নামে একটি নতুন প্রকল্পের উদ্বোধন করলেন।এই প্রকল্প অনুযায়ী আগামী পাঁচ বছরে সম্পূর্ণ বিনামূল্যে রাজ্যের বিভিন্ন মানুষের চোখের যাবতীয় সমস্যার সমাধান হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন। এই প্রকল্পের আওতায় বয়স্ক থেকে শুরু করে নবজাতক শিশু প্রায় ২০ লক্ষ মানুষের চোখের ছানি ও অন্যান্য চোখের সমস্যার অপারেশন  করা হবে।এছাড়া এই প্রকল্পের মাধ্যমে প্রায় ৮ লক্ষ ২৫ হাজার মানুষের সম্পূর্ণ বিনামূল্যে চশমাও দেওয়া হবে।


আগামী মঙ্গলবার থেকে রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত ও পূরসভাগুলিতে এই প্রকল্পের কাজ শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে।রাজ্যের বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে চোখের সমস্যা গুলির পরীক্ষা করা হবে।এর পাশাপশি বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের চোখ পরীক্ষার পর তাদেরও বিনামূল্যে চশমার ব্যাবস্থা করা হবে এই " চোখের আলো" প্রকল্পের মাধ্যমে।


এই প্রকল্পের পাশাপাশি প্রায় ১০ কোটি টাকা খরচ করে উত্তরবঙ্গে  একটি মেডিকেল ট্রমা কেয়ার সেন্টারের উদ্বোধন করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী।এর আওতায় দার্জিলিং, জলপাইগুড়ি , কালিম্পং, আলিপুদুররের পাশাপশি উত্তরবঙ্গের বিভিন্ন মানুষ চিকিৎসা পরিষেবা পাবেন।

Post a Comment

0 Comments