Google Ads

আজকের তাজা 5 টি খবর

আজকের তাজা 5 টি খবর


8 মে, নিজস্ব সংবাদদাতা:
1. একই দিনে ঘটে গেল তিনটি ভয়াবহ বিপর্যয় অন্ধ্রপ্রদেশ ,ছত্তিশগড় ও তামিলনাড়ুতে ঘটলো এই বিপর্যয় । বৃহস্পতিবার সকাল থেকে পরপর তিনটি দূর্ঘটনা ঘটে দেশে। প্রথমটি অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের গ্যাস কারখানায় ।এখন পর্যন্ত 11 জনের মৃত্যু হয়েছে । অসুস্থ সংখ্যা শতাধিক। দ্বিতীয় ঘটনাটি ঘটে ছত্রিশগড়ের পেপারমিল থেকে গ্যাস লিক করায়। অসুস্থ হয়ে পড়েন কারখানায় কর্মরত 7 শ্রমিক ।তামিলনাড়ুতে বয়লার বিস্ফোরণে জখম  হয়েছেন সাতজন।
2. এটিএম-এ না গিয়েও তুলতে পারবেন নগদ টাকা জানালো আর বি আই। করোনার কারনে সাধারণ মানুষ কনেকেই এটিএম এ যেতে পারছেন না,কিন্তু তবুও টাকা তোলতে পারবেন।এ ক্ষেত্রে পয়েন্ট ওফ সেল মেশিনযুক্ত দোকান থেকে এই সুবিধা পাওয়া যেতে পারে।
3 .আগামী দুদিন ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে রাজ্যে ।শুক্র এবং শনিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে ।আগামী দুদিন কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখী সহ বৃষ্টির সম্ভাবনা আছে ।তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী রবিবার বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হতে পারে। বাংলাদেশ এবং বিহারে আছে জোড়া ঘূর্ণবাত। এই জোড়া ঘূর্ণবাতের জেরে বৃষ্টির সম্ভাবনা আরও বেড়ে যাচ্ছে বলে জানান আলিপুর আবহাওয়া দপ্তর।
4. প্রতারণার ফাঁদ পেতে মুহূর্তেই শূন্য করে দিতে পারে আপনার অ্যাকাউন্ট। কোটি কোটি গ্রাহক কে সতর্ক করল স্টেট ব্যাংক। প্রতারকরা ব্যাংকের কর্মী সেজে আপনাকে ফোন করে আপনার একাউন্ট এর বিভিন্ন সমস্যা ,কেওয়াইসি আপডেট, ডেবিট কার্ড প্রভৃতি নানান সমস্যার কথা বলে আপনাকে একটা অ্যাপ ডাউনলোড করাবে ।এই অ্যাপের মাধ্যমেই প্রতারক আপনার অ্যাকাউন্টের সমস্ত ডিটেইলস নিয়ে নেবে এবং টাকা ট্রান্সফার করে নিজেদের আয়ত্ত্বে নিয়ে নেবে তাই ভারতীয় স্টেট ব্যাঙ্ক সমস্ত গ্রাহককে সতর্ক বার্তা পাঠাচ্ছে।
5. রবি ঠাকুরের জন্মদিনে বাংলা এক অদ্ভুত সূর্যোদয় দেখতে চলেছে যা আগে কখনো দেখেনি। এই রাজ্যে লকডাউন এর বিধি যাতে কড়াভাবে পালিত হয় তারবার্তা কেন্দ্র থেকে ইতিমধ্যেই চলে এসেছে। আর সেই মতো রবীন্দ্র জয়ন্তী পালন ঘিরে বেশ কিছু কড়া বার্তা দিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয় ৮ ই মে বিকেল চারটে ক্যাথিড্রাল রোড এলাকায় রবীন্দ্র জয়ন্তী পালন করবে রাজ্য সরকার। সেখানে মুখ্যমন্ত্রীর উপস্থিত থাকার কথা এবং জমায়েত যাতে না হয় সেজন্য কোন রকম নাটক, গান ,বাজনা ,কবিতা আবৃতি কিছুই হবে না শুধুমাত্র রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করে কবিগুরুকে শ্রদ্ধা জানানো হবে।

Post a Comment

0 Comments