Google Ads

বাজারে এলো ক্যামস্ক্যানারের বিকল্প app !

বাজারে এলো ক্যামস্ক্যানারের বিকল্প app !



কলকাতা, নিজস্ব সংবাদদাতা : দেশের সর্বভৌমত্ত ও নিরাপত্তাকে কেন্দ্র করে কিছুদিন আগেই ভারতে বাতিল করা হয়েছে 59টি চীনা app এবং বর্তমানে বাতিল হয়েছে আরও 21টি app। এই app গুলো ভারতে অনেক বেশিই জনপ্রিয়তা পেয়েছিল। এর মধ্যে উল্লেখযোগ্য হল tiktok, uc browser, ক্যামস্ক্যাননের ইত্যাদি।   এখন সবাই এই app গুলোর এড়িয়ে যেতে চাইছে। তবে এড়িয়ে যেতে হলে তার বিকল্প পদ্ধতিও থাকতে হবে। যাতে স্বভাবিক কাজকর্মতে কোনো ব্যাঘাত না ঘটে। 


ইতিমধ্যেই tiktok এর বিকল্পরূপে বেশ প্রাধান্য পেয়েছে চিঙ্গারি নামে ভারতীয় app টি। এরই মধ্যে ব্যাপক জনপ্রিয়তার সাথে বেড়ে উঠেছে চিঙ্গারি। বর্তমানে এই app টি 1 কোটি এর বেশি ডাউনলোড হয়ে গেছে। এইসময় একের  পর এক সব app গুলোর বিকল্প রূপেই app বেরোচ্ছে। সম্প্রীতি সামনে এসেছে কাগজ স্ক্যানার নামে আরও একটি app। এই app টি ক্যামস্ক্যাননের বিকল্পরূপে ব্যাবহৃত হবে। 


উক্ত app টির মাধ্যমে ক্যামস্ক্যাননের সব কাজ গুলোরই সম্পাদন করা যাবে। ক্যামস্ক্যানর এ যেরকম ডকুমেন্ট এবং কাগজ পত্রাদি স্ক্যান করার পর ক্লাউড এ জমা হতো এতেও একই পদ্ধতি অনুসরণ করা হয়েছে। ইতিমধ্যেই এটি গুগল প্লেস্টোর এ 1 লক্ষ এর বেশি ডাউনলোড হয়েছে। এর রেটিংও বেশ ভালো। তবে কিছু লোক এর কমেন্ট এ জানিয়েছে এর দুএকটা ঋণাত্মক দিক এর ব্যাপারে। যেগুলোর উপর কাজ শুরু হয়েছে। খুব শীঘ্রই এটি ক্যামস্ক্যানের এর অনুপস্থিতিতিকে কাটিয়ে দিতে সফলতা পাবে বলে জানিয়েছে বিশেষজ্ঞরা। 

Post a Comment

0 Comments