Google Ads

স্কুল, কলেজ খোলার সিধান্ত নিয়ে সমীক্ষা

স্কুল, কলেজ খোলার সিধান্ত নিয়ে সমীক্ষা



কলকাতা, নিজস্ব  সংবাদদাতা: এবছর বিভিন্ন স্কুল, কলেজ  প্রতিষ্ঠানগুলো শুরু থেকেই প্রায় বন্ধ বললেই চলে মার্চের এর শেষ থেকেই শুরু হয়ে যায় লকডাউন। কোন স্কুল কলেজ খোলা হয়নি এরপরেও যেভাবে করোনা পরিস্থিতি ক্রমশ বেড়ে উঠছে সেই পরিস্থিতি কে কেন্দ্র করে পরেও যে স্কুল, কলেজ খোলা যাবে তা নিয়ে কোনো নিশ্চয়তা নেই। তাহলে কি এই বছরটা, সারা বছর স্কুল খোলা হবে না নাকি আগস্ট মাসেই কথা অনুযায়ী শুরু হবে স্কুল।

সব পরিস্থিতিতে লক্ষ্য করে এবার অভিবাবক-অভিবাবিকাদের মতামত জানতে চাইল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। কবে থেকে স্কুল কলেজ খোলা যেতে পারে এবং স্কুল কলেজ খোলার পর কিভাবে করোনা ঠেকাতে ঠিক কি ধরনের সিদ্ধান্ত নেওয়া যেতে পারে,  সেই সমস্ত বিষয়ে এবার অভিভাবক-অভিভাবিকাদের কাছেই মতামত জানতে চেয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক।

 শুক্রবার এরকমই একটি চিঠি পাঠানো হয়েছিল মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দ্বারা এই চিঠিটি রাজ্য শিক্ষা সচিবদের কাছে দেওয়া হয়েছে এবং তার মাধ্যমে শিক্ষার্থীদের বাবা মায়ের মতামত জানতে চাওয়া হয়েছে। ঠিক কোন মাস অর্থাৎ আগস্ট, সেপ্টেম্বর নাকি অক্টোবর কোন মাসে স্কুল খুললে বিশেষভাবে সুবিধা পাওয়া যেতে পারে, এছাড়া কি কি ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে সে সমস্ত বিষয় নিয়েই এই চিঠিটি জারি করা হয়েছিল। কুড়ির জুলাই অর্থাৎ আজকে এই চিঠির গুলির জবাব জানতে চেয়েছিল কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক।

 পরিস্থিতির হিসেব করে খুব শীঘ্রই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে এই বিষয়গুলির উপর। তবে এখনও পর্যন্ত বেশিরভাগ অভিভাবক-অভিভাবিকারাই স্কুল খোলার বিরুদ্ধে বলে জানা গেছে।  তাদের মধ্যে বেশিরভাগ দের মতে দেশ যখন সম্পূর্ণ করণামুক্ত সংক্রমণমুক্ত হবে তারও 21 দিন পর স্কুল খোলা টায় বাঞ্ছনীয় হওয়া দরকার। এই নিয়ে অনলাইনেও কিছু পিটিশন জমা পড়েছে।  জুন মাসে কিছু অভিভাবকদের সংগঠন পিটিশন দাখিল করে জানায় যে এখন স্কুল খোলা মনে আগুন নিয়ে খেলা করা।

Post a Comment

0 Comments