Google Ads

মাধ্যমিক পরীক্ষার খাতা স্কুটনি, রিভিউ

মাধ্যমিক পরীক্ষার খাতা স্কুটনি, রিভিউ
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ পেয়েছে কিন্তূ সেই দিনেই পরীক্ষার্থীরা মার্কশিট ও সার্টিফিকেট পেয়ে যাননি।পর্ষদ দ্বারা নির্ধারিত বুধবার ও বৃহস্পতিবার এর মধ্যে মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেওয়া হওয়ার কথা ছিল ছাত্রছাত্রীদের অভিভাবক অভিভাবিকাদের হাতে। কিন্তু রাজ্যে বৃহস্পতিবার আর শনিবার কড়া লকডাউন হওয়ার কারণে বৃহস্পতিবার দিন সমস্ত সার্টিফিকেট ও শংসাপত্র গুলি অভিভাবকদের হাতে তুলে দেওয়া সম্ভব হয়ে ওঠেনি।

শুক্রবার দিন বাকি থাকা সার্টিফিকেট শংসাপত্র গুলি হাতে তুলে দেওয়া হয়েছে বিদ্যালয়ের মাধ্যমে। যেহেতু মাধ্যমিকের সম্পূর্ণ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করা হয়েছিল তাই মাধ্যমিকের মেধা তালিকা প্রকাশ পেয়েছে। এরপরেও অনেক ছাত্র-ছাত্রীদের মনে পেয়ে থাকা নাম্বারের প্রতি একটা ক্ষেদ প্রতিবছরের মতো রয়ে গেছে যার সমাধানের জন্য তারা স্কুটনি বা রিভিউ এর সাহারা নেয়।

এ বছরও একই ভাবে অনেক পরীক্ষার্থীরাই স্কুটনি ও রিভিউর কথা ভেবেছেন কিন্তু লকডাউন পরিস্থিতিতে কীভাবে এই কার্যক্রম সম্পাদন করা হবে তা নিয়ে অনেকেই দ্বিধা বোধ করেছিল। মাধ্যমিকের ক্ষেত্রে একইভাবে প্রতিবছরের মতো বিদ্যালয় এর মাধ্যমেই কার্যকরী সম্পাদনা হবে।

তবে প্রতি বছরে যেভাবে স্কুটনি, রিভিউ ফর্মে ছাত্র-ছাত্রীদের স্বাক্ষর হলেই হয়ে যেত। এবছর সেটা আর হচ্ছে না। এবছর স্কুটনি, রিভিউ ফ্রম এ থাকতে হবে অভিভাবক অভিভাবিকাদের স্বাক্ষর। ফর্ম ফিলাপ করে জমা দেওয়ার তারিখ হচ্ছে 17 ই আগস্ট। 17 ই আগস্ট এর মধ্যে বিদ্যালয় কে জমা দিতে হবে পর্ষদের আঞ্চলিক দপ্তর এ। শুক্রবার থেকেই আবেদন নেওয়ার কাজ শুরু করেছে বিভিন্ন স্কুল গুলি।

Post a Comment

0 Comments