Google Ads

কিভাবে হবে মাধ্যমিক এর ফলপ্রকাশ

কিভাবে হবে মাধ্যমিক এর ফলপ্রকাশ 


কলকাতা, নিজস্ব সংবাদাতা :  করোনা পরিস্থিতিকে কেন্দ্র করে বেশকিছু ছেলে-মেয়েদের মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়েছিল। তারপর ঘোষণা করা হয় জুলাই মাসের ১৫ তারিখ এর মধ্যে মাধ্যমিক রেজাল্ট এবং ৩১ তারিখ এর মধ্যে উচ্চ-মাধ্যমিক রেজাল্ট বের হয়ে যাবে। এখন প্রশ্ন হল পরীক্ষার রেজাল্ট আউট হবে কিকরে। কারণ স্কুল এ গেলেই তো সংক্রমণের ভয়। 

সংক্রমিত হওয়া থেকে আটকে রেখে সফলভাবে রেজাল্ট ছাত্রদের হাতে তুলে দেওয়ার জন্য রাজ্যে এবার ভার্চুয়ালি রেজাল্ট প্রকাশ হতে পারে বলে জানা যাচ্ছে। প্রত্যেক বছরে অবশ্য ভার্চুয়ালিভাবেই ফলপ্রকাশ করা হয় তবে এর পর ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় রেজাল্ট এবং সার্টিফিকেট। এবছরে কি করা হবে সেটা নিয়েই এবার চিন্তার বিষয়। 

ভার্চুয়াল রেজাল্ট প্রকাশ এর অর্থ হল ইন্টারনেট এ ফল প্রকাশ করা। এইভাবে এবছর ছাত্র-ছাত্রীরা তাঁদের বিষয়ভিত্তিক রেজাল্ট গুলো জেনে নিতে পারবে।ইতিমধ্যেই  সোমবার পার্থ চট্টোপাধ্যায় মধ্যশিক্ষা সংসদ এবং প্রধান শিক্ষকদের মতামত নিয়েছেন। সবমিলিয়ে ভার্চুয়ালি ফলপ্রকাশ হতে চলেছে মাধ্যমিক এর রেজাল্ট। 

রেজাল্ট প্রকশোনার ক্ষেত্রে পর্ষদ যথাসম্ভব চেষ্টা করছে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের যেভাবে মিড ডে মিল দেওয়া হচ্ছে , সে পদ্ধতিই অনুসরণ করা হবে বলে জানা যাচ্ছে। 

Post a Comment

0 Comments