Google Ads

সেপ্টেম্বর মাস থেকে অল্টারনেটিভ ক্লাস হিসেবে স্কুল-কলেজ খুলতে পারে জানালেন মুখ্যমন্ত্রী

সেপ্টেম্বর মাস থেকে অল্টারনেটিভ ক্লাস হিসেবে স্কুল-কলেজ খুলতে পারে জানালেন মুখ্যমন্ত্রী
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: এবছর মারাত্মক রোগ করোনা ভাইরাস এর কারণে লকডাউন এর জেরে স্কুল কলেজ যাওয়া হয়নি ছাত্র-ছাত্রীদের। প্রায় বছরের শুরু থেকেই স্কুল কলেজ খোলা ছিল না বা বলা যেতে পারে প্রায় শুরুতেই, লকডাউন জারি হওয়ার কারনে স্কুল-কলেজ বন্ধ হয়ে যায়। এখনো পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রয়েছে।

তবে এখনো পর্যন্ত পরিস্থিতি, অনুযায়ী স্কুল কলেজ খোলার সম্পর্কে তেমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি রাজ্য সরকার থেকে। তবে মঙ্গলবারদিন নবান্নে বৈঠকে, প্রেস কনফারেন্সে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, 31 আগস্ট পর্যন্ত স্কুল-কলেজ গুলো আপাতত বন্ধ থাকবে। পরে যদি পরিস্থিতি ভালো হয় তবে স্কুল কলেজ খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। তখন না হয় আরেকবার বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আরও জানান যে যদি পরিস্থিতি সেই ভাবে ঠিক হয় তাহলে 5 সেপ্টেম্বর অর্থাৎ রাধাকৃষ্ণাণ এর জন্মদিনের দিন স্কুল কলেজ গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

5 সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন যদি স্কুল খুলে দেওয়া হয়।তবে সেক্ষেত্রে স্কুল গুলি খুলবে কিন্তু স্কুলদের প্রতি নির্দেশ দেওয়া হবে যাতে অল্টারনেটিভভাবে ক্লাস চালু করা হয় অর্থাৎ একদিন ছাড়া ছাড়া ক্লাস হবে স্কুলে। পুজোর এক মাস আগে পর্যন্ত একদিন ছাড়া ছাড়া স্কুল-কলেজ হতে পারে বলে জানা যাচ্ছে। তবে সবটাই এখন পরিস্থিতির ওপর নির্ভর করছে। পরিস্থিতি যদি স্বাভাবিক হয় তাহলে এই সিদ্ধান্ত নেওয়া হবে কিন্তু যদি না হয় তাহলে যেভাবে চলছে সেভাবেই চলতে দেওয়া হতে পারে।

Post a Comment

0 Comments