Google Ads

পিছিয়ে গেল JEE MAIN, JEE ADVANCED ও NEET পরীক্ষার তারিখ !!

পিছিয়ে গেল JEE MAIN, JEE ADVANCED ও NEET পরীক্ষার তারিখ !!

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : করোনা পরিস্থিতি মোকাবিলা করতে গিয়ে ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে বেশকিছু ছেলে-মেয়েদের উচ্চ-মাধ্যমিক পরীক্ষা। এবার সিধান্ত নেওয়া হলো jee main এবং neet পরীক্ষা নিয়ে। সম্প্রীতি এই কিছু বিশেষ ঘোষনা করেছে মানব সম্পদ মন্ত্রী রমেশ পোখরিয়াল। বৃহস্পতিবার আরও কিছু বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। অবশেষে নানাবিধ চিন্তা-ভাবনা এবং আলোচনা করার পর, তারা উক্ত পরীক্ষাগুলোর তারিখ পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে তারা। 


Jee main এর পরীক্ষা জুলাই মাসেই হয়ে যাওয়ার কথা ছিল। পাশাপাশি neet পরীক্ষাও এই মাসেই হয়ে যাওয়ার কথা ছিল  কিন্তূ এখন পরিস্থিতিতেকে লক্ষ্য করে সেই সিদ্ধান্তে পরিবর্তন করে সেপ্টেম্বর এর ১-৬ তারিখের মধ্যে jee main পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি jee advanced সেপ্টেম্বর ২৭ আর neet পরীক্ষা সেপ্টেম্বর ১৩ তে নেওয়া হবে বলেই জানা গিয়েছে। 


প্রত্যেক বছরের মতো এবছরও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দেওয়া এক বড়ো সংখ্যক ছাত্র-ছাত্রী এই পরীক্ষা গুলোর জন্য এপ্ল্যাই করে ছিল। কিন্তু পেনডেমিক করোনা এর পরিস্থিতিকে লক্ষ্য করে বর্তমানে পরীক্ষাগুলোর পিছিয়ে দেওয়া হয়েছে। এই সময়ে বেশকিছু ছাত্র-ছাত্রীদের উচ্চ-মাধ্যমিক পরীক্ষা বাতিল এবং অন্যান্য কিছু পরীক্ষা পিছিয়ে গেলেও খুব একটা স্বস্তিতে নেয় ছাত্র-ছাত্রীরা, তারাও পীড়িত হচ্ছে মানসিক চাপের মধ্যে থেকে। 

Post a Comment

0 Comments