Google Ads

বন দপ্তরে নিয়োগ শুরু। কিভাবে আবেদন করবেন? বেতন 19, 900 থেকে 63, 200।


 বন দপ্তরে নিয়োগ শুরু। কিভাবে আবেদন করবেন? বেতন 19, 900 থেকে 63, 200।
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: সারা ভারতবর্ষজুড়ে বিজ্ঞপ্তি প্রকাশ হল বন দপ্তরে নিয়োগ এর।  যে কোনো ভারতীয় নাগরিক এই চাকরির জন্য আবেদন করতে পারেন।  এই নিয়োগের ব্যবস্থা করা হবে কেন্দ্রের অধীনে অর্থাৎ ভারতের যে কোন জায়গার লোক এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।  যেহেতু নিয়োগ কেন্দ্রের অধীনে হবে তাই, স্বাভাবিকভাবেই রাজ্যের তুলনায় চাকরির বেতন অনেকটাই বেশি হবে।

যে পদে নিয়োগ করা হবে তা সম্পূর্ণ স্থায়ী পদ অর্থাৎ কোনো টেম্পোরারি পদ নয়।  যে যে পদগুলিতে নিয়োগ করা হবে সেগুলো হলো ফরেস্ট গার্ড(FG), স্টোরকিপার(SK), ড্রাইভার(DROG), ইলেকট্রিক টেকনিশিয়ান(Tech M. Elec),  প্লাম্বার টেকনিশিয়ান(Tech M. Plum) । নিয়োগ করা হবে রেইন ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউট।

এই সমস্ত পদে আবেদনের জন্য শেষ তারিখ হচ্ছে 31 শে অক্টোবর। এই পদে আবেদন করতে গেলে আবেদনকারীর বয়স 18 থেকে 27 এর মধ্যে হতে হবে। তবে SC, ST, OBC দের ক্ষেত্রে বয়সে ছাড় পাওয়া যাবে।  আবেদন করতে হবে অফলাইনে,  তবে আবেদন করার যে ফি, সেটা নির্দিষ্ট ব্যাংক একাউন্টে জমা করে দিতে হবে।

ফরেস্ট গার্ড এর আবেদন করলে আবেদন যোগ্যতা--  বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চ মাধ্যমিকে পাস করতে হবে। স্টোর কিপার এর জন্য আবেদন করতে চাইলে শিক্ষাগত যোগ্যতা লাগবে উচ্চমাধ্যমিকে যেকোনো বিভাগ নিয়ে পাশ করতে হবে। ড্রাইভার এর জন্য যদি আপনি আবেদন করতে চান তাহলে মাধ্যমিক পাশ হতে হবে, এছাড়া বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং তিন বছরের অভিজ্ঞতা দরকার হবে। টেকনিশিয়ানের জন্য যদি আপনি আবেদন করেন তাহলে মাধ্যমিক পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই সার্টিফিকেট দরকার হবে। উপরিউক্ত পদে বেতন হবে 19, 900 থেকে 63,200 এর মধ্যে।

আবেদন করার জন্য আপনাকে ফর্ম ফিলাপ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। ঠিকানা হল-- RAIN FOREST INSTITUTE, P. BOX NO. 126, JORHAT- 785001, ASAM.।  নিচে দেওয়া লিঙ্ক এর মাধ্যমে আপনি ফর্ম ডাউনলোড করতে পারবেন। ফর্ম ফিলাপের জন্য যে একাউন্টে টাকা পাঠাতে হবে তার ডিটেলস হল- Account
Number- 39310210003153, IFSC Code- UBIN0539317, Union Bank of India, Jorhat Branch, in favour of Director, Rain Forest Research Institute, Jorhat । আবেদনের ফি হবে 300 টাকা। আবেদন খামের ওপর অবশ্যই লিখতে হবে আপনি কোন পদের জন্য আবেদন করছেন, নির্দিষ্ট পদের পোস্ট কোড টি উপরে লিখতে হবে ( অর্থাৎ ফরেস্ট গার্ড হলে FG, স্টোরকিপার হলে SK, ড্রাইভার এর জন্য DROG , ইলেকট্রিক টেকনিশিয়ান এর জন্য Tech M. Elec ,  প্লাম্বার টেকনিশিয়ান এর জন্য Tech M. Plum. 

এছাড়া আবেদনের ফরম ফিলাপের সঙ্গে যে ডকুমেন্টগুলো জমা করতে হবে সেগুলি হল-- সেল্ফ অ্যাটেস্টেড করা বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা নথিপত্র, যদি SC, ST, OBC হলে কাস্ট সার্টিফিকেট, এছাড়া জমা করে দেওয়া ফি-এর রশিদ কপি।

আবেদন ফর্ম ডাউনলোড লিংক--

Post a Comment

0 Comments