Google Ads

এই মাসেই বিজ্ঞপ্তি জারি হতে চলেছে 33000 শূন্য পদে কর্মী নিয়োগের

 এই মাসেই বিজ্ঞপ্তি জারি হতে চলেছে 33000 শূন্য পদে কর্মী নিয়োগের

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: পরবর্তী সাল অর্থাৎ 2021 সালে বিধানসভা ভোট। তাই চলতি বছরেই বেশকিছু নিয়োগ বিজ্ঞপ্তির ব্যাপারে জানানো হবে যার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের প্রায় 33000 গ্রুপ বি, গ্রুপ সি এবং গ্রুপ ডি এর শুন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। পরবর্তী বছরে ভোট আছে তাই এ বছরেই নিয়োগের কাজ সেরে নিতে চাইছে রাজ্য। তবে এই নিয়োগের প্রক্রিয়া করা হতে পারে পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে। কারন রাজ্যের স্টাফ সিলেকশন কমিশন নতুন করে গঠন এর কথা ঘোষণা করা হলেও এখনো পর্যন্ত তা গঠন করা সম্ভব হয়নি। তাই স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে নিয়োগের সম্ভাবনা খুবই কম।


বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী 2019 সালে 10 ই জুলাই 33000 শূন্য পদে কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছিলেন। সেইমতো 29 শে আগস্ট 2019 স্পেশাল রিক্রুটমেন্ট ড্রাইভ প্রকাশ করেছিল রাজ্যের অর্থ দপ্তর। তবে তার পরে এই বিষয়ে সেইভাবে কোনো ঘোষণাবলি করা হয়নি। তবে আগস্ট মাসের মধ্যেই কর্মী নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হতে পারে।


সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, গ্রুপ-সি এর ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা 17123, গ্রুপ-বি এর পদ শূন্য পদ রয়েছে 9127, গ্রুপ-ডি এর শূন্য পদের সংখ্যা রয়েছে 6780টি। হিসেব অনুযায়ী দেখাচ্ছে গ্রুপ সি এর ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা বেশি। গ্রুপ বি এর জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে গ্রাজুয়েশন পাস, গ্রুপ সি এর জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস এবং গ্রুপ ডি এর জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে অষ্টম শ্রেণী পাস। পরীক্ষার্থীদের বয়স হতে হবে 18 থেকে 40 এর মধ্যে। তবে, সংরক্ষিত শ্রেণীর পরীক্ষার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।


 রাজ্যের অর্থ দপ্তরের জরুরিভিত্তিতে 33000 নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ঠিক কোন দপ্তরে নিয়োগ করা হবে সে বিষয়ে কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি, খুব সম্ভবত এই মাসের মধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হবে রাজ্য সরকার এর দ্বারা। আর তখনই সবকিছু ব্যাপারে আরও বিস্তারিত ভাবে জানা যাবে। সম্প্রীতি মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শূন্য পদে নিয়োগের।


Post a Comment

0 Comments