Google Ads

তৈরি হয়ে গেল রয়েল এনফিল্ড এর বৈদ্যুতিক বাইক এর নকশা বা প্রোটোটাইপ

 তৈরি হয়ে গেল রয়েল এনফিল্ড এর বৈদ্যুতিক বাইক এর নকশা বা প্রোটোটাইপ

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: পরবর্তী প্রজন্মকে দূষণমুক্ত করে তুলতে সারাবিশ্ব প্রবলভাবে সচেষ্ট হয়ে উঠেছে। বর্তমানে তথা ভারতবর্ষের দূষণের হার অনেক বৃদ্ধি পেয়েছে, তা কমানোর ক্ষেত্রে ভারত তথা সারা বিশ্ব ডিজেল পেট্রোল গাড়ি দিক থেকে সরে গিয়ে ইলেকট্রিক গাড়ির দিকে এগোচ্ছে।  তবে এই প্রচেষ্টায় সাধারণ মানুষেরা ও যোগ দিয়েছে।  সমগ্র জনগণের মধ্যেই ডিজেল পেট্রোল গাড়ির তুলনায় ইলেকট্রিক গাড়ির দিকে আকর্ষণ বৃদ্ধি পেয়েছে।


সাধারণ মানুষের চাহিদা এবং প্রয়োজনীয়তার ওপর লক্ষ্য করে বিখ্যাত মোটর বাইক কোম্পানি রয়েল এনফিল্ড একটি নতুন ইলেকট্রিক গাড়ির মডেল বানিয়ে ফেলেছে। সম্প্রীতি এক সাক্ষাৎকারে রয়েল এনফিল্ড কোম্পানির CEO জানান,সংস্থার নতুন ইলেকট্রিক রয়েল এনফিল্ড এর নকশা বা প্রোটোটাইপ ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে।  খুব শীঘ্রই রয়েল এনফিল্ড এর ইলেকট্রিক বাইক লঞ্চ হবে।


ভারতের রয়েল এনফিল্ড এর চিফ এক্সিকিউটিভ অফিসার বিনোদ  দাশারি জানান, বেশ কিছুদিন ধরেই সংস্থা ইলেকট্রিক গাড়ি নিয়ে ভাবছিল। তাছাড়া ইদানিং যেভাবে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে চলছে সে দিক থেকে রক্ষা পেতে এবং দূষণ মুক্ত সমাজ গড়ে তুলতে সকলেই ইলেকট্রিক গাড়ির দিকে ঢলে পড়বে। নকশা বা প্রোটোটাইপ তৈরীর পর থেকে অত্যাধুনিক প্রযুক্তির কথা মাথায় রেখে বিভিন্ন বিভাগ নিয়ে চিন্তাভাবনা করছে সংস্থা।


সব মিলিয়ে খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে ইলেকট্রিক রয়েল এনফিল্ড এর বাইক। সাধারণভাবেই রয়েল এনফিল্ড বর্তমান যুবক প্রজন্মের কাছে অত্যন্ত আকর্ষণীয় একটি বিষয়, আশা করা যায় ভবিষ্যতে ইলেকট্রিক গাড়ি ব্যবহারের দ্বারা কিছুটা হলেও দূষণ রোধ করা যেতে পারে।

Post a Comment

0 Comments