Google Ads

করোনা আবহে জোড়া খুশির খবর-- আসতে চলেছে প্রচুর কর্মসংস্থান

 

করোনা আবহে জোড়া খুশির খবর-- আসতে চলেছে প্রচুর কর্মসংস্থান

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা আবহে থেমে থাকেনি রাজ্যের কাজ সমূহ, জোড়া জোড়া খুশি উদ্যোগ নিচ্ছে রাজ্যসরকার।  এর ফলে বাড়বে রাজ্য কর্মসংস্থান।  রাজ্যের অর্থনৈতিকদিক করোনা জেরে অনেকখানি দুর্বল হয়েগিয়েছিল।  কিন্তু বর্তমানে যে সমস্ত উদ্যোগ গুলি নেওয়া হচ্ছে, তার মধ্যেমে রাজ্যের অর্থনীতি চাঙ্গা করতে দেরি হবেনা।


 তাজপুরের নতুন বন্দর তৈরি হতে যাচ্ছে।  যার ফলে কর্মসংস্থান প্রচুরভাবে বৃদ্ধি পাবে। দিঘাতে তৈরি হতে যাচ্ছে কেবল ল্যান্ডিং স্টেশন, যাতে জিও এর  বিনিয়োগ রয়েছে এক হাজার কোটি টাকা। বুধবার নবান্নে সভাগৃহে বৈঠকের পর এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী আরও জানান যে অনেকদিন ধরেই তাজপুরের বন্দর টি তৈরি করার চেষ্টা করছে রাজ্য।


তাজপুরের বন্দর তৈরি করার জন্য রাজ্য সরকার অনেকদিন আগে থেকেই চেষ্টা করছিল এবং কেন্দ্রের কাছে চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু কেন্দ্রের দ্বারা কোনো সহযোগিতা না পাওয়ায় নিজ উদ্যোগে  চালু করল রাজ্য সরকার। তাজপুরে বন্দরটি তৈরি হলে রাজ্যের অর্থনৈতিক এর মুকুট এর ন্যায় কাজ করবে।


দীঘায় যে ল্যান্ডিং স্টেশনটি তৈরি হবে সেখানে মোবাইলে নেটওয়ার্ক নিয়ে কাজ করা হবে মোবাইলের সব যন্ত্রাংশ তৈরি করা হবে সেখানে এক্ষেত্রে কর্মসংস্থানের একটি বিরাট জায়গা পেতে চলেছে রাজ্য সরকার। করোনা আবহে এই ধরনের উদ্যোগ গুলি রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতিকে চাঙ্গা করতে সত্যিই এক অনন্য উদ্যোগ বলে জানা যাচ্ছে।

Post a Comment

0 Comments