Google Ads

ফেসবুক মেসেঞ্জারে কোনো ব্যক্তিকে ব্লক না করে কি ভাবে এড়িয়ে যাবেন, কিভাবে এই অপশনটি চালু করবেন দেখে নিন

ফেসবুক মেসেঞ্জারে কোনো ব্যক্তিকে ব্লক না করে কি ভাবে এড়িয়ে যাবেন, কিভাবে এই অপশনটি চালু করবেন দেখে নিন

কলকাতা, নিজস্ব সংবাদদতা: আমরা সকলেই ফেসবুক ব্যবহার করি। ফেসবুকের যে ম্যাসেজিং অ্যাপ মেসেঞ্জার আমাদের সবার কাছে অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপ এর মাধ্যমে আমরা ভয়েস ভিডিও কল ছবি ভিডিও স্টিকার ইত্যাদি দেওয়া-নেওয়া করতে পারি। এক্ষেত্রে আমরা নানা জায়গার লোকেদের সঙ্গে কন্টাক্ট এবং চ্যাট ইত্যাদি করতে পারি।  ফেসবুক মেসেঞ্জার অ্যাপ এর জনপ্রিয়তার দিকে লক্ষ্য করে এবং জনসাধারণ চাহিদা অনুযায়ী মেসেঞ্জার নিয়ে এসেছে একটি নতুন অপশন।


অনেক ক্ষেত্রে মেসেঞ্জার ব্যবহার করার সময় কোনো অপরিচিত লোক বা কোন পরিবারের লোক এর সাথে মেসেজ করতে বেশ কিছু অসুবিধা হয়ে থাকে বা আমরা মেসেজ করতে চাই না তবুও মেসেজ করতে হয়।  এই ধরনের পরিস্থিতি কে লক্ষ্য করে ফেসবুক মেসেঞ্জার, মেসেজিং অ্যাপ টিতে ইগনোর অপশন নামে একটি অপশন নিয়ে এসেছে।  এই অপশনটি ব্যবহারের মাধ্যমে আপনি যে লোকটির মেসেজ এর রিপ্লাই দিতে চাইছেন না, তাকে না ব্লক করেই মেসেজ এড়িয়ে যেতে পারেন। ফলে তার সঙ্গে আপনার সম্পর্ক খারাপ হবে না আর আপনার কাজ হয়ে যাবে।


এই অপশনটি চালু করার জন্য আপনাকে মেসেঞ্জার এর লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করতে হবে। এরপর ইন্টারনেট কানেকশন সংযোগ করতে হবে। এরপর যে এই লোকটিকে  বা যে লোকটির ম্যাসেজকে  আপনি ইগনোর করতে চাইছেন তার প্রোফাইল  চ্যাট উইন্ডোটি মেসেঞ্জারে ওপেন করতে হবে এবং ডান দিকে উপরে থাকা আই বাটনে ক্লিক করে ইগনোর মেসেজেস অপশনটিতে ক্লিক করতে হবে এবং অবশেষে সেটি কনফার্ম করতে হবে।


ল্যাপটপ বা কম্পিউটার এর মাধ্যমেও একই পদ্ধতি অনুযায়ী অনুসরণ করে আপনি কাজটি সহজেই করতে পারেন। ল্যাপটপ বা কম্পিউটারের ক্ষেত্রে আপনাকে প্রাইভেসি এন্ড সাপোর্ট বাটনে ক্লিক করতে হবে সেখান থেকে আপনি এই অপশনটি পেয়ে যাবেন।  এইভাবে আপনি ইগনোর অপশনটি চালু করলে, দ্বিতীয় ব্যক্তি বুঝতেই পারবে না যে আপনি তাকে ইগনোর করছেন।  ফলে আপনাদের মধ্যে সম্পর্ক খারাপ হবেনা অথচ আপনি তার মেসেজগুলি কে এড়িয়ে যেতে পারবেন।

Post a Comment

0 Comments