Google Ads

জেইই পরীক্ষা দিতে যাওয়ার নির্দেশাবলী

 জেইই পরীক্ষা দিতে যাওয়ার নির্দেশাবলী

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বর্তমান সালে করোনা পরিস্থিতির জন্য ফের বদল হয়েছে বহু পরীক্ষার নিয়মাবলী এমন কি বাতিল হয়েছে অনেক পরীক্ষা। আর বেশিরভাগ পরীক্ষা যেগুলো নেওয়া অত্যন্ত জরুরী ছিল, সেগুলোর তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে এরকমই এক পরীক্ষা হল জিইই এর পরীক্ষা। জিইই পরীক্ষাটি হওয়ার কথা ছিল 18 থেকে 23 জুলাই কিন্তু করোনা পরিস্থিতির জন্য তা পিছিয়ে সেপ্টেম্বর মাসে 1 থেকে 6 তারিখের মধ্যে করে দেওয়া হয়।


 এই প্রবেশিকা পরীক্ষাটি যাতে সুষ্ঠুভাবে সম্পাদন করা, বিনা বাধায় পরীক্ষা নেওয়া এবং স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন সর্তকতা অবলম্বন করে যাতে পরীক্ষা নেওয়া যায়। সেই জন্য পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন নির্দেশাবলী জারি করা হয়েছে। প্রত্যেক পরীক্ষার্থীকে এই নির্দেশাবলীগুলি অতি অবশ্যই অবলম্বন করতে হবে।


#1) পরীক্ষাকেন্দ্রে ব্যাগ নিয়ে ঢোকার কোন অনুমতি নেই। সকল পরীক্ষার্থী কে ব্যাগ বাইরে রেখে আসতে হবে।

#2) পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের অন্ততপক্ষে একঘন্টা আগে প্রবেশ করতে হবে।

#3) পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে নিজেকে স্যানিটাইজ করে ঢুকতে হবে এবং পরীক্ষা কেন্দ্রে উপস্থিত পরীক্ষকরা পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে এডমিট কার্ড ভালোভাবে স্যানিটাইজ করে প্রবেশ করবেন পরীক্ষাকেন্দ্রে।

#4) পরীক্ষা চলাকালীন কোন রাফ করার প্রয়োজন মনে হলে পরীক্ষা কেন্দ্র থেকে দেওয়া সাদা রাফের কাগজ ও পেন ব্যবহার করতে পারবে পরীক্ষার্থীরা।

#5) সাদা কাগজে পরীক্ষার্থীদেরকে তাদের অতিঅবশ্যই নাম ও রোল নম্বর লিখতে হবে।

#6) পরীক্ষার্থীর অভিভাবকদের পরীক্ষা কেন্দ্রে ঢোকার অনুমতি দেয়া হবেনা। তাদেরকে বাইরে অপেক্ষা করতে হবে। তবে বাইরে দাঁড়িয়ে আবার একজায়গায় বেশি ভিড় করা যাবে না।

#7) যে সমস্ত পরীক্ষার্থীদের ডায়াবেটিস আছে তাদের জন্য কয়েকটি ফল নিয়ে আসার অনুমতি দেওয়া হয়েছে। ফল ও খাবারের মধ্যে চকলেট, স্যান্ডউইচ, লজেন্স ইত্যাদি খাবার আনা যাবেনা। ফলের মধ্যে থাকবে কলা,কমলালেবু,আপেল।


পরীক্ষা দিতে যাওয়ার সময় বিশেষভাবে লক্ষ্য রাখা প্রয়োজন উপরোক্ত বিষয়গুলির উপর। এবং পরীক্ষার্থীদের কাছে আবেদন যে তারা যেন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ এর আগে দূরত্ব বজায় রেখে একমাত্র প্রয়োজনেই কারো সঙ্গে কথা বলেন।

Post a Comment

0 Comments