Google Ads

আপনিও কি মোবাইলের মাধ্যমে গ্যাস বুকিং করেন-- গ্যাস বুকিং সংক্রান্ত নয়া ঘোষনা না হলে পাবেন না ভর্তুকি

আপনিও কি মোবাইলের মাধ্যমে গ্যাস বুকিং করেন-- গ্যাস বুকিং সংক্রান্ত নয়া ঘোষনা না হলে পাবেন না ভর্তুকি

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আপনারও কি এলপিজি বা ইন্ডিয়ান গ্যাস রয়েছে। আপনি কি নিজে গ্যাস বুকিং করেন। যে সমস্ত লোকেরা নিজেদের গ্যাস বুকিং করে তাদের জন্য নয় ঘোষণা করা হয়েছে। এই ঘোষণাটি ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় পাইলট প্রজেক্ট নামে চালু হয়েছে পরিচিত। এই ঘোষণার মাধ্যমে বেশকিছু third-party লোকেদেরকে গ্যাস বুকিং এর মাধ্যম থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে।


যারা ইন্ডিয়ান ওয়ালের আওতায় থাকা ইন্ডিয়ান গ্যাসের গ্রাহক,  তাদের জন্য এই নতুন নিয়মটি, বলে জানা গেছে। যে গ্রাহক সিলিন্ডার বুক করেছেন তার কাছেই সিলিন্ডারটি পৌঁছেছে কিনা মূলত সেটাই নিশ্চিত করার জন্য এই নতুন নিয়ম চালু করা হয়েছে।


প্রক্রিয়া টি হল, গ্রাহকদের গ্যাস বুকিং করার পর যখন ক্যাশ মেমো তৈরি হবে তখন গ্রাহকের মোবাইল ফোনে একটু ছয় অঙ্কের ডিজিট নাম্বার ওটিপি পাঠানো হবে।  গ্যাস যখন ডেলিভারি হবে,  তখন ঐ ওটিপি অর্থ ডেলিভারি অথেন্টিকেশন নাম্বারটি ডেলিভারি বয়কে দিতে হবে। সংখ্যাটি যতক্ষণ না ইন্ডিয়ান অয়েল এর সার্ভারে পৌঁছাবে ততক্ষণ ডেলিভারির প্রক্রিয়াটি সম্পন্ন হবে না।


এই নিয়মের মাধ্যমে যেমন গ্যাস বুকিং এর কাজের মধ্যে একটা স্পষ্ট এবং সরল প্রক্রিয়ার সৃষ্টি হবে। তেমনিই যে সমস্ত গ্রাহকরা মোবাইল ফোন ছাড়া অন্য কোনো পদ্ধতির মাধ্যমে গ্যাস বুকিং করেন তাদের ক্ষেত্রে কিছুটা সমস্যার বিষয় হয়ে যেতে পারে। অল ইন্ডিয়া এলপিজি ডিস্ট্রিবিউটর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিজন বিহারী বিশ্বাস বলেন যতক্ষণ না ওটিপি কাজটি সম্পন্ন হচ্ছে ততক্ষণ গ্রাহকরা গ্যাসের ভর্তুকি পাবেন না।

Post a Comment

0 Comments