Google Ads

কেন্দ্রের ঘোষণা অনুযায়ী আগামী 21 সেপ্টেম্বর কোন কোন জায়গায় স্কুল-কলেজ চালু হচ্ছে

 

কেন্দ্রের ঘোষণা অনুযায়ী আগামী 21 সেপ্টেম্বর কোন কোন জায়গায় স্কুল-কলেজ চালু হচ্ছে

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রের আগের ঘোষণা অনুযায়ী, 21 তারিখ সোমবার থেকে খুলতে চলেছে স্কুল ও কলেজ।  তবে কেন্দ্র এটিও ঘোষণা করেছিল যে,  প্রত্যেকটা রাজ্য তাদের নিজস্ব ভাবে সিদ্ধান্ত নিতে পারে যে স্কুল কলেজ খোলা উচিত হবে কিনা। এই মুহূর্ত পর্যন্ত অনেক রাজ্য  তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। তবে অনেক রাজ্য আছে যারা তাদের কোনো সিদ্ধান্ত জানিয়ে দেয়নি, সে ক্ষেত্রে কি করা হবে। কোন কোন জায়গায় খুলবে স্কুল কলেজ?


যে সমস্ত রাজ্যগুলি আগামী 21শে সেপ্টেম্বর সোমবার থেকে স্কুল-কলেজ এর প্রক্রিয়া খুলছে না। সেগুলো হল উত্তর প্রদেশ, দিল্লি, গুজরাট, কেরল, উত্তরাখণ্ড, গোয়া এবং আংশিকভাবে যে সমস্ত রাজ্যের স্কুল কলেজ খোলা হবে সেগুলো হল হরিয়ানা, জম্মু-কাশ্মীর, আসাম এবং বাকি যে সমস্ত রাজ্যগুলি রয়ে গেল সেগুলো হয় ঘোষণা করেনি অথবা আগে ঘোষণা করে দিয়েছে।


তবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এ বিষয়ে সাফ জানিয়ে দিয়েছে যে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন স্কুল কলেজ খোলা হবে না।  রাজ্যের দ্বারা জানানো হয়েছে তারা শিক্ষার্থীদের স্বাস্থ্য নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না। তবে এই পরিস্থিতির মধ্যেও কিভাবে পড়াশোনার সামগ্রী সবার কাছে পৌঁছে দেবে সেটা নিয়েই ভাবছে সরকার।


সোমবার থেকে স্কুল-কলেজ খোলা হলেও তা হবে সামাজিক দূরত্ব এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনেই।  তাও নিজেদের সতর্কতা নিজেদেরই অবলম্বন করতে হবে এবং তারই মাঝে থেকে পড়াশোনা চালিয়ে যেতে হবে।


Post a Comment

0 Comments