Google Ads

ক্লার্ক ও মাল্টিটাস্কিং স্টাফ পদে নিয়োগ নূন্যতম যোগ্যতা মাধ্যমিক পাশ

 

ক্লার্ক ও মাল্টিটাস্কিং পদে নিয়োগ নূন্যতম যোগ্যতা মাধ্যমিক পাশ

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: লোয়ার ডিভিশন ক্লার্ক ও মাল্টিটাস্কিং স্টাফ পদে নিয়োগ চলছে, জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ যে কোনো রাজ্যের যে কোনো জেলা অন্তর্গত লোক আবেদন করতে পারবেন এই পদের জন্য। কেন্দ্রীয় সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ BIRBAL SAHNI INSTITUTE OF PALAEOSCIENCES (BSIP) তে নিয়োগ করা হবে।


বেতন: লোয়ার ডিভিশন ক্লার্ক এর পদের ক্ষেত্রে বেতন হবে 19,900 থেকে 63,200 টাকার মধ্যে। মাল্টিটাস্কিং স্টাফ এর ক্ষেত্রে বেতন হবে 18,000 থেকে 56,900 টাকার মধ্যে।


শিক্ষাগত যোগ্যতা ও বয়স: লোয়ার ডিভিশন ক্লার্ক এর পদে আবেদনের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ।  এর সঙ্গে প্রতি মিনিট ইংরেজি শব্দ 35টি এবং হিন্দি শব্দ 30টি টাইপিং স্পিড থাকতে হবে। মাল্টিটাস্কিং স্টাফ এর পদে নিয়োগের জন্য নূন্যতম যোগ্যতা লাগবে মাধ্যমিক পাশ। এছাড়া কম্পিউটার জানা থাকলে কিংবা কোন শাখায় গ্রাজুয়েশন থাকলে অগ্রাধিকার পাবে।

যে কোনো পদের আবেদনের জন্য বয়স হতে হবে 18 বছর থেকে 25 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 23 অক্টোবর 2020 এর তারিখ ধরে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় পাওয়া যাবে।


আবেদন পদ্ধতি ও আবেদন ফি: আবেদন করতে হবে অফলাইনে। অর্থাৎ নিচে দেওয়া ডাউনলোড লিঙ্কে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করতে হবে। ভালোভাবে ফিলাপ করে সরকারি নথিপত্র দিয়ে মুখ বন্ধ খামের ভিতর রেখে খামের উপরে বড় হাতের অক্ষরে লিখতে হবে APPLICATION FOR THE POST OF ______< যে পদের জন্য আপনি আবেদন করছেন সেই পদের নাম>

আবেদন ফি হবে 250 টাকা। তবে এসসি, এসটি, প্রতিবন্ধী ও মহিলাদের ক্ষেত্রে কোন আবেদন ফি জমা করতে হবে না।

ডিমান্ড ড্রাফট কাটাতে হবে in favour of the director, Birbal sahni institute of palaeosciences, Lucknow drawn on any Nationalized Bank payable at Lucknow।


আবেদনপত্র জমা করার ঠিকানা: Registrar Birbal Sahni Institute Of Palaeosciences, 53 University Road, Lucknow 226 007, UP, India 


আবেদনপত্র ডাউনলোডের লিংক: 

https://www.bsip.res.in/admin/assets/pdf-file/Advertisement%20for%20the%20posts%20of%20LDC%20and%20MTS.pdf

Post a Comment

0 Comments