Google Ads

আপনিও কি মোবাইল স্যানিটাইজ করেন - জেনে নিন মোবাইলে কি কি ক্ষতি হচ্ছে এর ফলে

 

আপনিও কি মোবাইল স্যানিটাইজ করেন - জেনে নিন মোবাইলে  কি কি ক্ষতি হচ্ছে এর ফলে

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতি যতদিন না কাবু হচ্ছে ততদিন আমাদের প্রয়োজন নিজস্ব সর্তকতা অবলম্বন করা। তার জন্য সময়-সময় স্যানিটাইজার ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করা অত্যন্ত প্রয়োজনীয় জিনিস। তবে আমরা অনেকেই আছি যারা স্যানিটাইজার করার ক্ষেত্রে গাড়ির চাবি, টাকা, মোবাইল ইত্যাদি জিনিসগুলো স্যানিটাইজার করি যেটা সত্যিই প্রয়োজনীয়।  তবে আপনি কি জানেন মোবাইলে ভুল ভাবে স্যানিটাইজ করলে আপনার মোবাইল খারাপ হতে পারে। যদি জেনে না থাকেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য।

করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে সারা দেশজুড়ে মোবাইল সার্ভিস সেন্টার গুলিতে মোবাইল রিপেয়ার কাজ অনেক বেশি বৃদ্ধি পেয়েছে।  বেশীরভাগ মোবাইল গুলোতে সমস্যা এসে দাঁড়িয়েছে ডিসপ্লের, স্পিকারের এবং ক্যামেরার লেন্সের।

যে সমস্ত মোবাইল গুলি রিপেয়ারের জন্য সার্ভিস সেন্টারে গিয়েছিল তার মধ্যে বেশিরভাগ মোবাইল গুলি স্যানিটাইজার দিয়ে পরিষ্কার করা হয়ে ছিল।  সেই মোবাইল গুলি এমন ভাবে স্যানিটাইজ করা হয়েছে যার মাধ্যমে, স্যানিটাইজার টি মোবাইলের স্পিকার এ প্রবেশ করেছে যার ফলে স্পিকার খারাপ হওয়ার সম্ভাবনা এমনকি শর্ট-সার্কিট হওয়ার সম্ভাবনা থেকে যায়।

এলকোহল ভিত্তিক যে সমস্ত স্যানিটাইজার গুলি আমরা ব্যবহার করি সেগুলো দিয়ে মোবাইল স্যানিটাইজ করা হলে, মোবাইলের ডিসপ্লে এবং ক্যামেরার লেন্স খারাপ হয়ে যেতে পারে। ফলে আপনার ক্যামেরা কোয়ালিটি এবং ডিসপ্লে কোয়ালিটি খারাপ হতে পারে। এর ফলে ডিসপ্লে এবং ক্যামেরার লেন্স হলুদ হতে শুরু করে।

আপনি যদি সত্যিই মোবাইল স্যানিটাইজ করতে চান, তাহলে একটি ছোট্ট তুলো নিন এবং তাতে খানিকটা স্যানিটাইজার নিয়ে,মোবাইল এক লাইন ধরে পরিষ্কার করুন। মনে রাখবেন, তুলোতে রাখা অ্যালকোহলের পরিমাণ বেশি যেনো না হয়। এছাড়া আপনি মোবাইল পরিষ্কার করার জন্য ওয়াইফ ব্যবহার করতে পারেন। এই ধরনের টিস্যু পেপার গুলি আপনি মেডিকেল স্টোর এর পেয়ে যাবেন। এই টিস্যু দিয়ে মোবাইল ফোন স্যানিটাইজার করা হলে, তা সম্পূর্ণ ব্যাকটেরিয়ামুক্ত হয়ে যাবে এবং মোবাইলের কোনো ক্ষতিও হবে না।

এছাড়াও যদি আপনি আরোও ভালোভাবে বিষয়টাকে বুঝতে চান।তাহলে আপনি কাস্টমার কেয়ারে ফোন করে প্রয়োজনীয় বিবরণী নিতে পারেন।

Post a Comment

0 Comments