Google Ads

কেন ডিজিটাল স্ট্রাইক ssc_railway পরীক্ষার্থীদের

 

কেন ডিজিটাল স্ট্রাইক ssc_railway পরীক্ষার্থীদের

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: এমনিতে দেশে বেকারত্বের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। চাকরির অভাব তারপরে লকডাউনে কর্মী ছাঁটাই, সবমিলিয়ে এমনিতেই দেশের বেকারত্ব সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এমন সময় সোশ্যাল মিডিয়াতে ডিজিটাল আন্দোলন শুরু হয়েছে স্টাফ সিলেকশন কমিশন অর্থাৎ এসএসসি এবং রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড কে কেন্দ্র করে।  আসলে এই আন্দোলন কেন?  এবং কেনই বা আন্দোলন করবো?


একতো নতুন চাকরি হচ্ছে না হচ্ছে না তারপরে যে সমস্ত চাকরির জন্য আবেদন করা শেষ হয়ে গিয়েছে তার পরীক্ষাও নেওয়া হচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এর দ্বারা, মূলত এটিই হচ্ছে আন্দোলনের কেন্দ্র বিষয়।


রেলওয়ে চাকরির জন্য আবেদন শুরু হয়েছিল 1 মার্চ 2019 তারিখে এবং এই আবেদন চলেছিল 31 শে মার্চ 2019 পর্যন্ত। রেলওয় এনটিপিসি এর আবেদন প্রক্রিয়া শেষ হয়ে পরের বছর শেষ হতে গেলেও এখনও পর্যন্ত সেই পরীক্ষার তারিখ পর্যন্ত ঘোষণা করা হয়নি কর্তৃপক্ষের দ্বারা। রেলের এনটিপিসি পরীক্ষার জন্য আবেদন করেছিল 1 কোটি 26 লক্ষ 30 হাজার 885 জন।আবার রেলের গ্রুপ ডি এর পরীক্ষার জন্য আবেদন চলেছিল 12 ই মার্চ 2019 থেকে 12 এপ্রিল 2019 পর্যন্ত। রেলের গ্রুপ ডি এর জন্য আবেদন করেছিলেন 1 কোটি 15 লক্ষ 67 হাজার  248 জন।


 সব মিলিয়ে এই দুটি পরীক্ষার জন্য মোট আবেদনকারী ছিলেন 2 কোটি 41 লক্ষ 98 হাজার 113 জন। তবে কোন তারিখ এর ঘোষণা করেনি পরীক্ষার কর্তৃপক্ষ। উপরন্তু এখন করোনা পরিস্থিতি এবং অন্যান্য অজুহাত জারি করছে। এই দুটি পরীক্ষার জন্য আবেদন ফি ছিল জেনারেল এবং ওবিসি দের জন্য 500 টাকা করে এবং এস সি এস টি দের জন্য 250 টাকা করে। যদি ঘর হিসেবে ধরা যায় তাহলে প্রায় এক হাজার কোটি টাকা। 2019 সালে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড সেপ্টেম্বর মাসে পরীক্ষা নেওয়ার জন্য ঘোষণা করেছিল কিন্তু তখন পরীক্ষা নেওয়া হয়নি। এই সবকিছু বিষয় এর জন্যই মূলত ডিজিটাল স্ট্রাইক কি করা হচ্ছে।


#speakupforsscrailwaystudents

Post a Comment

0 Comments