Google Ads

পুরনো নোট ও কয়েন বিক্রি করে আপনিও হতে পারেন লাখপতি- কোথায় কিভাবে বিক্রি করতে হয় জেনে নিন


 পুরনো নোট ও কয়েন বিক্রি করে আপনিও হতে পারেন লাখপতি- কোথায় কিভাবে বিক্রি করতে হয় জেনে নিন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আমরা সবাই অনেক সময়ে পুরনো কয়েন বা পুরনো মুদ্রা বিক্রির কথা শুনে থাকি। যেগুলো বিক্রি হয় ঝাঁ-চকচকে আগুনের মতো দামে।  আমাদের মধ্যে অনেকেই আছে যারা পুরনো দিনের মুদ্রা বা কয়েন বা পুরোনো দিনের জিনিসপত্রগুলো সংগ্রহের ক্ষেত্রে বেশ উৎসাহী। তবে আপনি কি জানেন এমন কতগুলি পুরনো কয়েন বা মুদ্রা রয়েছে, যেগুলোর মূল্য আপনার কাছে কিছু না হলেও সেটা অন্য কোনো প্রয়োজনীয় কেউ আপনার কাছ থেকে কিনে নিতে পারে লক্ষ লক্ষ টাকা দামে।


প্রতিনিয়তই কেউ না কেউ কোনো না কোনো পুরনো কয়েন খোঁজ করেই থাকে। আর ইন্টারনেটের জগতে এই কয়েন এর চাহিদা ও যোগানের ভিত্তিতে একটা বাজারের সৃষ্টি হয়। যেখানে পুরনো কয়েন এর দাতা নিলামের মাধ্যমে তার কয়েন বিক্রি করার সুযোগ পায়।


রিপোর্ট অনুযায়ী, অনেকগুলি ওয়েবসাইট আছে যেখানে পুরনো কয়েন ও নোটের নিলাম হয়ে থাকে।  আপনি যদি পুরনো কয়েন বা নোট সংগ্রহ করার একটি শখ থাকে, সেইসব কে কাজে লাগিয়ে আপনি সহজেই অনেক অনেক টাকা কামাতে পারেন। আপনাকে শুধু যেটা করতে হবে সেটা হলো এই পুরনো নোট এবং কয়েন গুলো ছবি তুলে সেগুলিকে এই ধরনের ওয়েবসাইটে পোস্ট করতে হবে। এরপর ওই ছবি দেখেই ক্রেতারা আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে। তারপর নিলামের মাধ্যমে আপনি আপনার কয়েন বা নোটটি ভালো দামে বিক্রি করতে পারেন।


যে সমস্ত ওয়েবসাইটগুলোতে পুরনো কয়েন নোট সম্পর্কে তথ্য প্রদান করা যেতে পারে সেই ধরণের কয়েকটি ওয়েবসাইট হল

1. https://dir.indiamart.com/impcat/old-coins.html

2. https://in.pinterest.com/0808410520/sell-old-coins/

3. http://www.indiancurrencies.com/


Post a Comment

0 Comments