Google Ads

করোনা পরিস্থিতিতে ব্যবসায় ক্ষতি হয়েছে আপনিও পেতে পারেন 10 লক্ষ টাকা

 

করোনা পরিস্থিতিতে ব্যবসায় ক্ষতি হয়েছে আপনিও পেতে পারেন 10 লক্ষ টাকা

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতি কি আপনার ব্যবসা লাটে উঠেছে। আপনিও কি ক্ষতির শিকার হয়েছেন কিংবা এই পরিস্থিতির শেষে আপনি কি নতুন কোনো ছোট ব্যবসা শুরু করতে চান,  এবার মোদি সরকার দাঁড়াচ্ছেন সকলের পাশে।


যে সমস্ত ছোট ব্যবসায়ীদের করো না পরিস্থিতির জন্য ক্ষতি হয়েছে কিংবা যারা নতুন ভাবে কোন ছোট ব্যবসা শুরু করে দিয়েছেন তাদের 10 লক্ষ অব্দি টাকা দিয়ে সহযোগিতা করবেন মোদি সরকার। প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা এর মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে। বিশেষত এই স্কিম সেই সব লোকদের জন্য খুব সুবিধাজনক যারা ব্যাংকের বিভিন্ন যাঁতাকলে পড়তে চান না।


তবে যে সমস্ত ব্যবসায়ীরা বড় ব্যবসা করছেন, তারা এই স্কিম এর সুবিধা পাবেন না। এই স্কিম শুধুমাত্র যে সমস্ত ব্যবসায়ীরা ক্ষতির শিকার হয়েছেন, তারা পুনরায় তাদের ব্যবসা শুরু করার জন্য কিংবা কোন ছোট ব্যবসা শুরু করার জন্য পাবেন।


এই স্কিম অনুযায়ী পিএমএস যোজনায় লোকেদের লোন এর ব্যবস্থা করে দেওয়া হবে। তবে প্রথম ক্ষেপে 10 লাখ টাকা পাবে না কেউ। প্রথমবার 50,000 টাকা নেওয়া যাবে দ্বিতীয়বার 5 লক্ষ টাকা পযন্ত পাওয়া যাবে এবং তৃতীয়বার 10 লক্ষ টাকা অব্দি পাওয়ার সুযোগ পাবেন।


এই লোন পাওয়ার জন্য প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা আওতাধীন যেকোনো গ্রামীণ ব্যাংক বা অন্যান্য ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে লোন নেওয়া যেতে পারে।


Post a Comment

0 Comments