Google Ads

পোস্ট অফিস থেকে দ্বিগুণ টাকা ফেরত পাওয়ার সুযোগ- বিস্তারিত জানুন


 পোস্ট অফিস থেকে দ্বিগুণ টাকা ফেরত পাওয়ার সুযোগ- বিস্তারিত জানুন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বেশি টাকা উপার্জন করতে কে না চায়। তবে এখনকার বাজারে কিছু ক্ষেত্রে বেশি টাকা উপার্জন করা মুখে বলা যতটা সহজ, কাজে করা ঠিক ততটাই কঠিন। কাজেই সব জায়গায় টেকনোলজির ছোঁয়া। কোন কিছু করতে গেলেই এখন টেকনোলজি জানাটা অত্যন্ত জরুরী। এরই মাঝে রয়ে বসে থাকে বিনিয়োগের কথা।


পোস্ট অফিসের কিষান বিকাশ পত্রে রয়েছে বিনিয়োগের সুযোগ। পোস্ট অফিসের এই স্কিমে টাকা গ্যারান্টেড এর সঙ্গে সঙ্গে রয়েছে ভালো রিটার্ন পাওয়ার সুযোগ। এই স্কিমে বিনিয়োগ করলে আপনি নির্দিষ্ট সময়সীমার পর দ্বিগুণ টাকা রিটার্ন পাবেন।


এই স্কীমে সরকার দ্বারা ত্রৈমাসিক হিসেবে সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এই স্কিম  অনুযায়ী ম্যাচুরিটি ডেট রাখা হয়েছে 124 মাস অর্থাৎ 10 বছর 4 মাস। ম্যাচিউরিটি ডেট পূরণ হওয়ার পর, টাকা বিনিয়োগকারী ব্যক্তি দ্বিগুন টাকা রিটার্ন পাবেন।


কিষান বিকাশ পত্রে টাকা বিনিয়োগ করার জন্য,  কমপক্ষে 18 বছর বয়স হতে হবে এখানে কে বিবৃতি আপনি 1000, 5000, 50000 টাকা বিনিয়োগ করতে পারবেন। এখানে সিঙ্গেল বা জয়েন্ট একাউন্ট খোলা যাবে এবং নমিনি রাখার সুযোগ রয়েছে।  50 হাজারের বেশি টাকা বিনিয়োগ করতে চাইলে প্যান কার্ড এবং 10 লক্ষ টাকার বেশি বিনিয়োগ করতে চাইলে ইনকাম প্রুফ সার্টিফিকেট দেখাতে হবে।

Post a Comment

0 Comments