Google Ads

এই ওয়েবসাইটগুলোতে অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়- কিভাবে আয় করবেন বিস্তারিত জানুন

 

এই ওয়েবসাইটগুলোতে অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়- কিভাবে আয় করবেন বিস্তারিত জানুন

কলকাতা, নিজস্ব সংবাদাতা: যখন কথা অনলাইন উপার্জনের কথা আসে, তখন মোটেই পিছিয়ে থাকতে চায়না বর্তমান সমাজ। অনলাইন আর্নিং এর ব্যাপারে অনেকেই শুনেছেন অনেকেই কিছু ক্ষেত্রে নাম জানেন বেশকিছু অনলাইন আর্নিং-এর ব্যাপার যেমন ফ্রিল্যান্সিং, ইউটিউব, ব্লগিং, অ্যাফিলিয়েট মার্কেটিং ইত্যাদি।  তবে আপনি কি জানেন এসব ছাড়াও আরো অনেক পদ্ধতি আছে অনলাইনে উপার্জন করার। 


এগুলোর মধ্যেই একটি পদ্ধতি হলো ছবি বিক্রি করে উপার্জন করা।  ঠিকই শুনেছেন অনেক ক্ষেত্রেই প্রফেশনাল এডিটিং এর ক্ষেত্রে নন কপিরাইট ছবি এর প্রয়োজন পড়ে। আর সেই ছবির খোঁজ পেতেই ক্রেতারা ছুটে বেড়ানো এক ওয়েবসাইট থেকে অন্য ওয়েবসাইটে।  এই ছবির যোগান দিয়ে অর্থাৎ এই ধরনের কিছু ছবি বিক্রি করেই আপনি উপার্জন করতে পারেন ভালো পরিমান টাকা।


অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে কোথায় ছবি বিক্রি হয় কিভাবে বিক্রি হয় ইত্যাদি ইত্যাদি। ছবি বিক্রির জন্য অনলাইনে অনেকগুলো ওয়েবসাইট আছে সে ওয়েবসাইটে গিয়ে সাইন ইন করে নিজের অ্যাকাউন্ট ক্রিয়েট করতে হয় এবং সেখান থেকেই আপনি ছবিগুলো বিক্রি করতে পারেন।  বেশিরভাগ ওয়েবসাইটেই সাইন ইন করার পর ছবিগুলো নিয়ে একটি পোর্টফোলিও বানাতে হয় এবং সেই পোর্টফলিও সিলেক্ট হলে, তার পরেই আপনি ছবি বিক্রি করতে পারবেন।


যে সমস্ত অনলাইন ওয়েবসাইটগুলোতে আপনি ছবি বিক্রি করে অর্জন করতে পারেন সেই ওয়েবসাইট গুলোর মধ্যে কিছু ওয়েবসাইট হলো- Shutterstock.com, Fotolia.com(adobe stock), Istock.com, Dreamstime.com,  123rf.com, Smugmug.com, Tourphotos.com, 500px.com।  এছাড়াও আরও অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে আপনি ছবি বিক্রি করে উপার্জন করতে পারবেন।


বিক্রীত ছবি যেকোনো ধরনেরই হতে পারে যেমন ট্রাভেলিং সম্পর্কিত বা পারিবারিক সম্পর্কিত বা কুকিং সম্পর্কিত বা ন্যাচারাল ছবিও হতে পারে। তবে ছবি বিক্রি করার আগে বা এধরনের যে কোন কাজ শুরু করার আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে সেগুলি হল- ওয়েবসাইট এর সত্যতা যাচাই, ছবির গুণমানের দিকে নজর দেওয়া, সর্বনিম্ন কত টাকা তোলা যাবে ও কিভাবে তোলা যাবে, কতদিন পর টাকা পাওয়া শুরু হবে ইত্যাদি ইত্যাদি বিষয়গুলো।

Post a Comment

0 Comments