Google Ads

চালু হতে চলেছে লোকাল ট্রেন- জানুন বিস্তারিত

 

চালু হতে চল্লিশে লোকাল ট্রেন- জানুন বিস্তারিত

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: দীর্ঘদিন করোনা পরিস্থিতির জন্য বন্ধ হয়েছিল লোকাল ট্রেন। যার জন্য অসুবিধা হয়েছে অনেক সাধারণ মানুষেরই। এমনকি আনলকডাউনের পর্ব শুরু হয়ে যাওয়ার পরেও লোকাল ট্রেন চালু হয়নি। বর্তমানে চালু হতে চলেছে লোকাল ট্রেন। মঙ্গলবারে হয়ে যাওয়া বৈঠকে এমনটাই কথা উঠে আসছে। তবে কীভাবে এই পরিষেবা চালু করা হবে, কতজন লোকজন নিয়ে এই পরিষেবা চলবে, কটি ট্রেন চলবে, কীভাবে চলবে- তা সব কিছুই জানা যাবে 5 নভেম্বরে।


সূত্রের খবর অনুযায়ী প্রথমেতে সব লোকাল ট্রেন চালু হবে না।  প্রথম ধাপে তে 10%-15% লোকাল ট্রেন চালু হবে। হাওড়া ডিভিশনের ট্রেন চলত 407 টি। তবে তা এই সময় কমিয়ে আনা হবে বলে জানা যাচ্ছে। কিভাবে যাত্রী বাছাই করা হবে, কিভাবে সুরক্ষা সুরক্ষাবিধি মানা হবে সেসব বিষয়ে এখনো সেই ভাবে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এই সম্পর্কিত সব সিদ্ধান্ত নেওয়া হবে 25 নভেম্বর বৈঠকে।


লোকাল ট্রেন চালু হলেও থাকবে কিছু বাধ্যবাধকতা। তবে অনিশ্চয়তার হয়ে যাচ্ছে চলবে কিনা গ্যালোপিং ট্রেন আর গার্লফ্রেন্ড করলেও তা কোন কোন স্টেশনে দাঁড়াবে।  সব মিলিয়ে ঘরে 1200টি করে সিট থাকে লোকাল ট্রেনে। তবে যে ট্রেনগুলো এখন চালু করা হবে সেখানে সর্তকতা অবলম্বন করে 600টি সিটে বসা যাবে। সূত্রের খবর অনুযায়ী মোবাইলের মাধ্যমে টিকিট কাটতে হবে। যারা মোবাইল এর মাধ্যমে টিকিট কাটতে পারবে না তাদের জন্য চিন্তাভাবনা চলছে। সব সেকশনেই লোকাল ট্রেন চলবে তবে সব স্টেশনে লোকাল ট্রেন থামবে না।  বাকি সবকিছু নিশ্চিৎ জানা যাবে 5 নভেম্বর।

Post a Comment

0 Comments