Google Ads

ব্রেকআপের কষ্ট ছেলেরা নাকি মেয়েরা আগে ভুলিয়ে ফেলতে সক্ষম??

 

ব্রেকআপের কষ্ট ছেলেরা নাকি মেয়েরা আগে ভুলিয়ে ফেলতে সক্ষম??

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : প্রত্যেক মানুষের জীবনে কখনো না কখনো প্রেমের ছোঁয়া এসেই  পড়ে। কেউবা জেনেশুনে আবার কেউবা অজান্তেই প্রেমের কবলে পড়ে যায়। প্রেমের প্রথম শুরু অনেকেই বুঝতে না পারলেও ব্রেকআপের কষ্ট সবারই হয়। ভালোবাসার জীবন গড়তে ঠিক যতটা সময় লাগে, শেষ করতে তার ন্যূনতম সময়ও লাগে না।


তবে সম্প্রতি একটি গবেষণা অনুযায়ী উঠে এসেছে ব্রেকআপের পর কষ্ট নিয়ে। ঠিক কারা ছেলেরা নাকি মেয়েরা বেশি কষ্ট পায় ব্রেক-আপের পরে? সম্প্রতি যে তথ্যটি উঠে আসছে সেটির মাধ্যমে জানা যাচ্ছে মেয়েরাই স্বাভাবিকভাবে ছেলেদের তুলনায় বেশি কষ্ট পায় ব্রেক-আপের পরে। যদিও এ কথাটাই না বললে নয়, তাও বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরাই আবার তাদের পুরনো ভালোবাসার স্মৃতি তাড়াতাড়ি ভুলিয়ে ফেলতে সক্ষম হন।


সর্বমোট 96 টি দেশের মধ্যে 5705 জন নারী ও পুরুষের ওপর সমীক্ষা চালিয়ে এই তথ্যটি সামনে আছে যে, প্রেম ভাঙলে মেয়েরা পুরুষদের তুলনায় বেশি ভেঙে পড়েন। যেখানে মেয়েদের দুঃখের মাত্রা 6.84 সেখানে ছেলেদের দুঃখের মাত্রা 6.58। তবে এই সমীক্ষা অনুযায়ী আরো জানা গেছে যে, মেয়েরা তাড়াতাড়ি তাদের দুঃখ ভুলে ফেলতে পারলেও ছেলেরা কিন্তু দীর্ঘ সময় ধরে এই দুঃখ বহন করে।


আরো একটি বিশেষ তথ্য এসব থেকে জানা গেছে যে, ছেলেদের তুলনায় মেয়েদের দুঃখের প্রকাশটা বেশি হয়। যদিও মেয়েরাই প্রথমে দুঃখ ভোলানোর জন্য পুরোনো প্রেমিককে ছেড়ে নতুন প্রেমিকের খোঁজ করা শুরু করে দেয়। সবমিলিয়ে ব্রেকআপের কষ্ট দুঃখ জনক হলেও সবকিছু ভুলে নতুন জীবন শুরু করাটাই আসল ব্যাপার।

Post a Comment

0 Comments