Google Ads

স্কুল-কলেজ পরীক্ষা সরস্বতী পুজোর সব মিলিয়ে নতুন ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর

 

স্কুল-কলেজ পরীক্ষা সরস্বতী পুজোর সব মিলিয়ে নতুন ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : অবশেষে বহু প্রতীক্ষার পর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করলেন স্কুল-কলেজ নিয়ে। প্রত্যেক ছাত্রছাত্রীর মনে একটাই প্রশ্ন স্কুল কবে খুলবে? আদৌ বিভিন্ন শ্রেণীর পরীক্ষা নিরীক্ষা চলবে নাকি চলবে না? যদি পরীক্ষা হয় তাহলে কি সেটা অনলাইনে হবে নাকি অফলাইনে? এরই পাশাপাশি সরস্বতী পূজার আবেশ।  বিভিন্ন স্কুল ও কলেজ প্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজা কি হবে?


বিভিন্ন সংক্রান্ত এইসব প্রশ্নগুলির উত্তর দে আজ পার্থ চট্টোপাধ্যায় বেশকিছু ঘোষণাবলী করেছেন। প্রথমেই স্কুল খুলে যাওয়ার আপডেট নিয়ে কথা বলা যাক। পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ক্লাস নবম, দশম, মাধ্যমিক, একাদশ, দ্বাদশ ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য স্কুল খুলে যাবে 12 ফেব্রুয়ারি 2021 তারিখ থেকেই। এরই পাশাপাশি যে বেসরকারি স্কুল প্রতিষ্ঠানগুলো আছে যেহেতু সেগুলোর প্রকৃত সিদ্ধান্ত সরকার নিতে পারে না তাই তিনি জানিয়ে দিয়েছেন তারাও খুলতে চাইলে স্কুল খুলে দিতে পারে।  আশা করা যাচ্ছে যেহেতু সরকারি স্কুল গুলি খুলে যাচ্ছে তাই বেসরকারি স্কুলগুলোর খুলতে দেরি হবে না।


বিভিন্ন নিচু ক্লাসের ছাত্র ছাত্রীদের জন্য শিক্ষামন্ত্রী আপাতত সেই ভাবে কোনো ঘোষণা করেন।  তবে ধীরে ধীরে নিচু স্তরের ছাত্র-ছাত্রীদের জন্য স্কুল খুলে দেয়া হবে। আপাতত স্কুলগুলো চলবে স্বাস্থ্যবিধি মেনে যেমন আগে ক্লাস হতো সেই ভাবেই।


এবার থাকছে কলেজের কথা। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী জানিয়েছেন আগামীকাল বিভিন্ন কলেজ প্রতিষ্ঠান উপাচার্যদের সঙ্গে বৈঠক রয়েছে সেই বৈঠকে আলোচনা করা হবে কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য স্কুল খুলবে কিনা।  তবে আশা করা যাচ্ছে খুব সম্ভবত কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য একই তারিখে কলেজ খুলে দেওয়া হবে।


পরীক্ষা সংক্রান্ত সেই ভাবে কোন আপডেট দেওয়া না হলেও তবে আশা করা যাচ্ছে যেহেতু স্কুল-কলেজ খুলে যাচ্ছে তাই পরীক্ষাগুলো অফলাইনেই হতে পারে। আর সরস্বতী পুজো নিয়ে জানানো হয়েছে যেকোনো স্কুল-কলেজ প্রতিষঠান যদি পুজো স্বাস্থ্যবিধি মেনে করতে চায় তাহলে করতে পারে। 

Post a Comment

0 Comments